ভালবাসি বাবা – বাবাকে নিয়ে লেখা কিছু মনের কথা

Share with your friends
  •  
  •  
  •   
  •  

বাবা খুব মনে পড়ে তোমাকে

বাবা আমার না কি যেন হয়েছে , দেখনা আমি তোমার কাছে আসি না  কথা বলি না,,,দূরে দূরে থাকি,,,!!!

বাবা আসলে সত্যি বলতে কি আমার এখন আর দুঃখবিলাস করতে ভালো লাগে না,,,,আমার মনে হয় যতক্ষণ আমি আমার দুঃখগুলোকে ভূলে থাকবো, না পাওয়াগুলোকে মনে করব না,,,ততক্ষণ আমি ভাল থাকব!!!

এটা মনে হয় স্বার্থপরতা হয়ে যাচ্ছে তাই না ??? তবে তুমিও কি স্বার্থপর নও বাবা ,,,,তুমিও তো আমাদের একা করে চলে গেছো,,,, একবারও কি ভেবেছো আমরা তিনটা্ মানুষ কি করে একা একা চলব ?? কই ভাবনিতো,,,ঠিকই চলে গেছো,,,যাওয়ার সময় কিছু বলেও যাও নি,,, যে লোক এত কথা বলে,, কথা ছাড়া থাকতেই পারত না সৈই তুমি কেন এত চুপ হয়ে ছিলে,,,,কিছুই কি বলার ছিলনা তোমার ???

আমার ভালো লাগে না বুঝলা,,,আমার সবই ঠিক আছে তাও কি যেন নেই,,,,কোথায় যেন একটা অভাব,,,সেই অভাব কি তুমি ?? কেন ভাল কিছু করেও শান্তি আসে না মনে,,,তুমি দেখছনা বলেই কি আমার মনটা এত আশান্ত!!!

আমার কিছু একটা হয়েছে ,,,আমি আগের মত কাদিঁ না,,,রাগ করি না কিন্তু কেমন যেন ঝিম ধরে থাকি,,,,শুধু চারদিকটা অবলোকন করি কি ঘটছে,,,,কি পাচ্ছি,,,তবে কম পেলে আফসোস নেই, কিছু না পেলেও অভিযোগ নেই,,,যা পাই ভাবি এটাও কি পাপ্য আমি,,,!!!

ইদানিং খুব বাজে অভ্যাস হয়েছে,,,কিছু কিছু মানুষকে খুব বিরক্ত লাগে,,,, সে কিছু ভূল করলে আমি সেটা নাই ধরতে পারি কিন্তু আমার কাছে মনে হয় সে মহা অন্যায় করেছে,,,সে এটা কেন করল ??? কথা প্যাঁচাতে থাকি,,,,অহেতুক তর্ক করি,,,,সেটায় আমার বিন্দুমাত্র লাভ নেই,,,ইচ্ছাও নেই তারপরও কথা বাড়াই জানি এটা ভাল হচ্ছে না তাও রাগ করি,,,কেমন যেন অসহিষ্ণু হয়ে যাচ্ছি দিনকে দিন ,,,,ধৈর্যটা যেন কোথায় হারিয়ে যাচ্ছে,,,,

আরো একটা ব্যাপার হয় আজকাল ,,,,হঠাৎ করেই বুকের ভিতরটা খুব অস্থির হয়ে উঠে,,,নিঃশ্বাসে কষ্ট হয়,,,,হৃদপিন্ডের ভেতর খুব জোরে জোরে শব্দ হয়,,,,এ যেন কোন অঘটনের পূর্ব জানান,,,,কিছু হতে যাচ্ছে,,,যা অশুভ,,!!! রাতের পর রাত কেটে যায় নির্ঘুম,,,অস্থিরতার যেন শেষই নেই ,,,,দিন গরিয়ে সপ্তাহ আসে,,,,বুকের অস্থিরতা কমে না,,,,আর ঠিকই একের পর এক অশুভ কাজগুলো ঘটতে থাকে,,,,একের পর এক পালাক্রমে আমাকে যেন ঘ্রাস করে,,,,আমাকে দূর্বল করে চলে যায়,,,ওই সয়মটা খুব খারাপ যায় আমার,,,,চিন্তা করতে করতে আমি যেন কোন কূলকিনারা পাই না কি ঘটতে যাচ্ছে আবার,,,কি এমন অঘটন ঘটার বাকি আছে এখনও আমার জীবনে,,,এই ভাবনায় বিভুর হয়ে ক্লান্তিতে এক সয়ম ঘুমের রাজ্যে হারিয়ে যাই,,,এইতো চলছে,

 

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.