মাই অর্গানিক বিডি একটি অর্গানিক বা প্রাকৃতিকভাবে উৎপাদিত খাদ্য শস্য ও পণ্যদ্রব্য সরবরাহকারী প্রতিষ্ঠান
Share with your friends
  •  
  •  
  •   
  •  

আমরা, মাই অর্গানিক বিডি ডট কম  https://myorganicbd.com/ একটি অর্গানিক বা প্রাকৃতিকভাবে উৎপাদিত খাদ্য শস্য ও পণ্যদ্রব্য সরবরাহকারী প্রতিষ্ঠান, যা জনসাধারণকে প্রকৃতিজাত পণ্য ব্যবহারের সুফল সম্পর্কে ধারণা প্রদান করে এবং তাদের সুস্থ জীবনযাপণে সহজ পথ দেখায় । প্রাকৃতিক পণ্য দ্রব্য উৎপাদন ও বিপণনেও রয়েছে বিশেষ  দক্ষতা।

বর্তমান ভোগ্যপণ্যের বাজার বিষাক্ত,অস্বাস্থ্যকর এবং দূষিত দ্রব্যে ভরে গেছে। শস্য উৎপাদনে ব্যবহৃত মাত্রাতিরিক্ত কৃত্রিম সার, ক্ষতিকর কীটনাশন, রাসায়নিক পদার্থের মিশ্রণ, নিত্য খাদ্যশস্যকে বিষাক্ত করে চলেছে। তার সাথে যুক্ত হয়েছে দীর্ঘদিন শস্য সংরক্ষণের জন্য ব্যবহৃত কেমিক্যাল বা প্রিজারভেটিভ, ক্ষতিকর রঙ, কৃত্রিম ফল পাকানোর বিষাক্ত ঔষধ ইত্যাদি। এইসব ক্ষতিকর উপাদান প্রতিনিয়ত খাদ্যের মাধ্যমে আমাদের শরীরে প্রবেশ করছে এবং ক্যান্সার, ডায়বেটিস, মানসিক অবসাদ, শারীরিক দুর্বলতার মত অসংখ্য জটিল রোগের কারণ হচ্ছে। এমনকি প্রজনন স্বাস্থ্য পড়ছে তীব্র  সংকটে । জনসাধারণকে এইসব মারাত্মক স্বাস্থ্য ঝুঁকি থেকে নিরাপদ রাখার লক্ষ্য নিয়ে ২০১৭ সালে মাই অর্গানিক বিডি ডট কম বিভিন্ন প্রাকৃতিক ও নিরাপদ অর্গানিক পণ্য সম্ভার নিয়ে তার যাত্রা শুরু করেছে এবং এখনো পর্যন্ত সফলতার সাথে উৎপাদন, বন্টন এবং বাজারজাতকরন করে চলেছে । বিশ্বস্ততার প্রতীক মাই অর্গানিক বিডি ডট কম  দেশের সেরা অর্গানিক পণ্য সরবরাহকারীদের মধ্যে অন্যতম হিসাবে গন্য করা হয়ে থাকে।

আমাদের শস্য উৎপাদন প্রক্রিয়াগুলো সম্পূর্ণ কৃত্রিমতা বিবর্জিত হয়ে থাকে। চাষাবাদে আমরা অনুসরন করি প্রাকৃতিক পদ্ধতি যা কৃষি কর্মকর্তাদের পরামর্শ ও তত্ত্বাবধায়নে পরিচালিত হয়ে থাকে। উন্নত ফসলের জন্য রাসায়নিক সারের পরিবর্তে আমরা বেছে নিয়েছি জৈব সার, এমনকি কীটপতঙ্গ দূর করতেও এখানে প্রাকৃতিক ব্যবস্থা  গ্রহন করা হয়। পণ্যের গুনগত মান রক্ষা এবং পুষ্টিগুণ নিশ্চিত করাকে আমরা সর্বাধিক গুরুত্ব দিয়ে থাকি, তাইতো পণ্য উৎপাদন, সংরক্ষণ বা মজুদেও বিরত থাকি যে কোন ক্ষতিকর কেমিক্যাল ব্যবহার থেকে । সব ধরনের কেমিক্যাল ব্যবহার রোধ করে আমরা আমাদের ক্রেতাদের কাছে পৌঁছে দিতে চাই শতভাগ স্বাস্থ্যকর এবং দূষণমুক্ত পণ্য।

নিজস্ব পণ্যের বাইরে আমরা চাহিদা অনুযায়ী বিভিন্ন অর্গানিক পণ্য আমদানি ও বিপণন করে থাকি। আমদানিকৃত পণ্য ক্রেতাদের নিকট সরবরাহের পূর্বে তাদের গুনগত মান এবং স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের রয়েছে প্রয়োজনীয়  মান নিয়ন্ত্রণ ব্যাবস্থা যাতে আমরা ক্রেতাদের কাছে পৌচ্ছে দিতে পারি সেরা পণ্যটিই। আমাদের পণ্যসম্ভারের মধ্যে অসাধারণ লাইফস্টাইল জাতীয় পণ্যও রয়েছে, যা সিনথেটিক নয় এবং ব্যবহারে অত্যন্ত আরামদায়ক। এতে স্বাস্থ্যঝুকি শুন্য।

স্বাস্থ্যকর ও সুন্দর জীবনের জন্য এবং ভবিষ্যত প্রজন্মের নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের ভেজালমুক্ত পণ্য ব্যবহার বিষয়ে সচেতন হতে হবে। দূষনমুক্ত জীবন সন্ধানের এই যাত্রায় মাই অর্গানিক বিডি ডট কম সঙ্গী হিসাবে সবসময় থাকবে আপনার পাশে। আর সেই উদ্দেশ্যেই শুরু থেকে দূষণমুক্ত খাদ্য সম্পর্কে সামাজিক সচেতনতা সৃষ্টিতে আমরা কাজ করে চলেছি নিরলস ভাবে। গত একবছরে আমরা কমপক্ষে দশ লক্ষ মানুষের কাছে সচেতনতা বার্তা পৌঁছে দিয়েছি ।

 

ভিশন

আমরা আমাদের পৃথিবীকে একটি স্বাস্থ্যকর, দূষণমুক্ত বসবাসের জায়গা হিসাবে গড়ে তুলতে চাই, যেখানে খাদ্য উৎপাদনে থাকবে না ক্ষতিকর কেমিক্যালের প্রয়োগ। মানুষ পাবে নিরাপদ, পুষ্টিকর খাদ্যের নিশ্চয়তা এবং স্বাস্থ্য উজ্জ্বল সুন্দর জীবন। শুধুমাত্র নিজেদের বা ভবিষ্যত প্রজন্মকে নিরাপদ জীবনের নিশ্চয়তা নয়, প্রাকৃতিক চাষ পদ্ধতির দ্বারা আমাদের প্রকৃতিকে করছি দূষণ মুক্ত ।

ভবিষ্যত প্রজন্মকে ভেজাল বিহীন জৈব খাদ্য সরবরাহ এবং জটিল রোগব্যাধি হতে নিরাপদ রাখতে আমরা দৃঢ় প্রত্যয়ী আর এই উদ্দেশ্যকে সমনে রেখেই আমাদের পথচলা।

 

 মিশন

অর্গানিক পণ্য সম্পর্কে জনসচেতনতা তৈরি আমাদের প্রথম এবং প্রধান উদ্দেশ্য। দেশের প্রতিটি মানুষের সুস্থ্য জীবনের লক্ষ্যে আমরা অর্গানিক উপায়ে খাদ্যশস্য উৎপাদন, এর পদ্ধতি, সুফল ও ব্যবহার বিষয়ে সচেতনতা গড়ে তুলতে সাহায্য করছি এবং এ বিষয়ে সকলকে আগ্রহী করে তুলতে কাজ করে চলেছি। জৈব খাদ্যের উপকারিতা ও দূষিত কেমিক্যালযুক্ত খাবারের অপকারিতা সম্পর্কে ধারণা প্রদান এবং কেমিক্যালযুক্ত পণ্য বর্জন ও তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে জনগনকে উৎসাহিত করাও আমাদের কাজের অংশ ।

আমাদের কর্তব্য কৃষকদের সঠিক শিক্ষা প্রদান করা ও কৃষকদের সম্পূর্ণ প্রাকৃতিক পদ্ধতিতে চাষাবাদের উপায় এবং উপকারিতা সম্পর্কে জানানো।সর্বোপরি, তাদের পরিশ্রমের ন্যায্য মূল্য নিশ্চিত করা। সেই সাথে আমাদের গ্রাহকদের সেরা পণ্য ও সেবা উপহার দেয়া ।